সত্য ও নির্ভরশীল সংবাদ প্রচারে প্রতিজ্ঞাবদ্ধ

সত্য ও নির্ভরশীল সংবাদ প্রচারে প্রতিজ্ঞাবদ্ধ ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ


কুমিল্লার যমজ শিশু পদ্মা ও সেতুর নাম পরিবর্তন করেছে পরিবার

- বিজ্ঞাপন -spot_img
সবচেয়ে জনপ্রিয়

কুমিল্লার বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একসঙ্গে জন্ম নেওয়া দুই শিশুর নাম রাখা হয়েছিল পদ্মা ও সেতু। বাড়িতে নেওয়ার পর তাদের নাম পরিবর্তন করে উম্মে হানি আয়েশা ও আরোহী আঁখি রাখা হয়েছে।

মঙ্গলবার (২ আগস্ট) বিকেলে শিশু দুটির মা সাবিকুন নাহার ঝুমুর জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গত ২১ জুন তাদের জন্ম হয়। ওই সময় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুল হাসান দুজনের নাম রাখেন পদ্মা ও সেতু। পরে সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি নেওয়ার পর ২৭ জুন তাদের নাম পরিবর্তন করা হয়।

নাম পরিবর্তনের বিষয়ে জানতে চাইলে পদ্মা ও সেতুর দাদা শুকুর আলী বলেন, পদ্মা ও সেতু নামটি এলাকার মানুষ ভালোভাবে গ্রহণ করেনি। মুসলিম পরিবার হিসেবে ইসলামি নাম রাখার জন্য বলা হয়। পরে তাদের বাবা সোহাগের পছন্দে নাম পরিবর্তন করে উম্মে হানি আয়শা এবং আরোহী আঁখি রাখা হয়।

কুমিল্লার সেই দুই শিশুর নাম পরিবর্তন করেছে পরিবার

তিনি অভিযোগ করে বলেন, হাসপাতাল থেকে তাদের সবসময় খোঁজ-খবর রাখার কথা থাকলেও আসার পর কেউই খোঁজ রাখেননি। কিছুদিন আগে আঁখির অ্যালার্জি হয়। তখন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে ডাক্তাররা ওষুধ লিখে দেন। সেই ওষুধ বাজার থেকে নিজ টাকায় কিনতে হয়েছে।

এ বিষয়ে ডা. কামরুল হাসান সোহেল বলেন, শিশু দুটির নাম তাদের পরিবারের লোকজনের সম্মতিতে পদ্মা ও সেতু রাখা হয়। পরে তারা কেন নাম পরিবর্তন করেছে বিষয়টি আমার জানা নেই। এছাড়া বিষয়টি তাদের ব্যক্তিগত।

তিনি আরও বলেন, তারা হাসপাতাল থেকে যাওয়ার সময় মোবাইল নম্বর রাখা হয়নি। তাই তাদের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

গত ২১ জুলাই কুমিল্লার বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দেন উপজেলার শশইয়া দক্ষিণ পাড়া ডিলার বাড়ির সৌদি প্রবাসী সোহাগ মিয়ার স্ত্রী সাবিকুন নাহার ঝুমুর। পরে ওইদিনই শিশু দুটির নাম পদ্মা এবং সেতু রাখেন বরুড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল।

- বিজ্ঞাপন -spot_img
spot_img
সর্বশেষ সংবাদ

শাকিবের সঙ্গে কীভাবে প্রেমের শুরু? জানালেন বুবলী

দেশীয় শোবিজের সবচেয়ে চর্চিত নাম এখন শাকিব খান ও বুবলী। অনেক দিন ধরে চলতে থাকা শাকিবের সঙ্গে প্রেমের গুঞ্জনে...
- বিজ্ঞাপন -spot_img
একই রকম পোস্ট
- বিজ্ঞাপন -spot_img