সত্য ও নির্ভরশীল সংবাদ প্রচারে প্রতিজ্ঞাবদ্ধ

সত্য ও নির্ভরশীল সংবাদ প্রচারে প্রতিজ্ঞাবদ্ধ ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ


তীব্র লড়াই চলছেই ইউক্রেনে

- বিজ্ঞাপন -spot_img
সবচেয়ে জনপ্রিয়

গত বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) ইউক্রেনে হামলা চালায় রাশিয়া। টানা কয়েকদিন ধরেই দুপক্ষের মধ্যে লড়াই চলছে। এদিকে যুদ্ধবিরতি নিয়ে সোমবার (২৮ ফেব্রুয়ারি) দুপক্ষের মধ্যে আলোচনা হয়েছে। কিন্তু মঙ্গলবারও সংঘাত চলতে দেখা গেছে।

ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে ক্ষেপণাস্ত্র হামলায় ডজনখানেক বেসামরিক নিহত হয়েছে। অপরদিকে রাজধানী কিয়েছে বিমান হামলার সতর্কতা হিসেবে সাইরেন বেজে উঠেছে।

খারকিভে রাশিয়ার ক্রমাগত বোমা হামলার ঘটনাকে ‘যুদ্ধাপরাধ’ বলে উল্লেখ করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

উত্তরাঞ্চলীয় চেরনিহিভ শহরেও ক্রমাগত গোলাগুলির খবর পাওয়া গেছে। ইউক্রেনে বিভিন্ন দিক থেকে আক্রমণ করেছে রাশিয়া। তবে ইউক্রেনের শক্ত প্রতিরোধের কারণে তারা খুব একটা সুবিধা করতে পারছে না।

রাজধানী কিয়েভ, খারকিভ এবং চেরনিহিভ শহরের নিয়ন্ত্রণ এখনও ইউক্রেনের হাতেই রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অর্থনৈতিক এবং কূটনৈতিক পদক্ষেপ চলমান রয়েছে।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) বেলারুশে শান্তি আলোচনায় বসে রাশিয়া ও ইউক্রেনের প্রতিনিধিদল। তবে ওই আলোচনা থেকে কোনো সমাধান না আসায় দ্বিতীয় দফা বৈঠকে সম্মত হয়েছে দু-পক্ষই।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) স্থানীয় সময় দুপুর ১টার একটু আগে উভয় পক্ষের প্রতিনিধিরা বেলারুশে আলোচনায় বসেন। দীর্ঘ পাঁচ ঘণ্টা ধরে ওই আলোচনা চলে বলে জানায় সিএনএন।

বৈঠক শেষে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির উপদেষ্টা মিখাইল পোডোলিয়াক সাংবাদিকদের বলেন, ইউক্রেন ও রাশিয়ার প্রতিনিধিরা প্রথমদফা আলোচনা করেছেন। এবারের আলোচনায় তাদের মূললক্ষ্য ছিল যুদ্ধবিরতি এবং ইউক্রেনের ভূখণ্ডে চলমান যুদ্ধ অবসানের পথ খুঁজে বের করা।

টিটিএন/জেআইএম

- বিজ্ঞাপন -spot_img
spot_img
সর্বশেষ সংবাদ

শাকিবের সঙ্গে কীভাবে প্রেমের শুরু? জানালেন বুবলী

দেশীয় শোবিজের সবচেয়ে চর্চিত নাম এখন শাকিব খান ও বুবলী। অনেক দিন ধরে চলতে থাকা শাকিবের সঙ্গে প্রেমের গুঞ্জনে...
- বিজ্ঞাপন -spot_img
একই রকম পোস্ট
- বিজ্ঞাপন -spot_img