সত্য ও নির্ভরশীল সংবাদ প্রচারে প্রতিজ্ঞাবদ্ধ

সত্য ও নির্ভরশীল সংবাদ প্রচারে প্রতিজ্ঞাবদ্ধ ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ


পর্তুগাল-মাল্টার কনস্যুলার টিম ঢাকায় এসে ভিসা দেবে

- বিজ্ঞাপন -spot_img
সবচেয়ে জনপ্রিয়

ঢাকা: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানিয়েছেন, পর্তুগাল-মাল্টার কনস্যুলার টিম ঢাকায় এসে ভিসা দেবে। আগামী দুই মাসের মধ্যে পর্তুগালের একটি কনস্যুলার টিম ঢাকায় আসবে।

রোববার (৩ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ তথ্য জানান তিনি।

ইউরোপ সফর শেষে রোববার ঢাকায় ফিরেছেন ড. মোমেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, পর্তুগালের পররাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করেছি, দেশটির একটি কনস্যুলার টিম যেন ঢাকায় এসে ভিসা দেয়। তিনি রাজী হয়েছেন। আগামী দুই মাসের মধ্যে একটি টিম পাঠাবেন। পর্তুগালে যাওয়ার জন্য বাংলাদেশ থেকে ৫ হাজার ভিসার আবেদন রয়েছে। তারা ভিসার জন্য অপেক্ষা করছেন।

তিনি আরও জানান, মাল্টার পররাষ্ট্রমন্ত্রীকেও ভিসা দেওয়ার জন্য ঢাকায় একটি কনস্যুলার টিম পাঠানোর অনুরোধ করেছি। তিনিও প্রস্তাবে সাড়া দিয়েছেন। মাল্টায় যাওয়ার জন্য ৩ হাজার বাংলাদেশি আবেদন করেছেন বলেও জানান তিনি।

ড. মোমেন বলেন, পর্তুগাল ও মাল্টার ঢাকা মিশন না থাকায় দিল্লি থেকে ভিসা নিতে হয়। এতে আমাদের লোকজনের ভোগান্তি হয়। সে কারণে তাদের ঢাকায় মিশন খুলতে অনুরোধ করেছি। আর আপাতত জরুরিভাবে কনস্যুলার টিম পাঠিয়ে ভিসা দেওয়ার আহ্বান জানিয়েছি।

উল্লেখ্য, লিসবনে মহাসাগর সম্মেলনে যোগদানকালে পর্তুগাল ও মাল্টার পররাষ্ট্রমন্ত্রীকে কনস্যুলার টিম পাঠানোর অনুরোধ করেন ড. এ কে আব্দুল মোমেন।

- বিজ্ঞাপন -spot_img
spot_img
সর্বশেষ সংবাদ

শাকিবের সঙ্গে কীভাবে প্রেমের শুরু? জানালেন বুবলী

দেশীয় শোবিজের সবচেয়ে চর্চিত নাম এখন শাকিব খান ও বুবলী। অনেক দিন ধরে চলতে থাকা শাকিবের সঙ্গে প্রেমের গুঞ্জনে...
- বিজ্ঞাপন -spot_img
একই রকম পোস্ট
- বিজ্ঞাপন -spot_img