সত্য ও নির্ভরশীল সংবাদ প্রচারে প্রতিজ্ঞাবদ্ধ

সত্য ও নির্ভরশীল সংবাদ প্রচারে প্রতিজ্ঞাবদ্ধ ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ


ফের ৪১ ডিগ্রিতে রাজশাহীর তাপমাত্রা

- বিজ্ঞাপন -spot_img
সবচেয়ে জনপ্রিয়

ফের রাজশাহীর তাপমাত্রা স্পর্শ করল ৪১ ডিগ্রি সেলসিয়াস। সোমবার (২৫ এপ্রিল) বিকেল ৫টার দিকে দিনের সর্বোচ্চ এই তাপমাত্রা রেকর্ড হয়। এর আগে গত ১৫ এপ্রিল রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয় ৪১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।   

আট বছর আগে ২০১৪ সালের ২৫ এপ্রিল রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয় ৪১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।  

রাজশাহী আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ পর্যবেক্ষক রাজীব খান জানান, গত কয়েকদিন ধরে রাজশাহীর সবোর্চ্চ তাপমাত্রা রেড়েই চলছে। সোমবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ৪১ ‍ডিগ্রি সেলসিয়াস। 

বিকেল ৪টা ও ৫টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ৪১ ডিগ্রি সেলসিয়াস। আর দিনের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ২৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। 

রাজীব খান জানান, গত রোববার রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। এর আগের দিন শনিবার ছিল ৩৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। বৃষ্টি না হলে তাপমাত্রা ৪১ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে যাবার শঙ্কা দেখা দিয়েছে।

এদিকে, দিনভর রাজশাহীতে পড়ছে প্রখর রোদ। শহরজুরে নির্মাণকাজ চলমান থাকায় কেটে ফেলা হয়েছে সড়কের গাছগুলো। এতে রাস্তায় মানুষের চলাচল হয়ে পড়েছে দুরুহ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কমে যাচ্ছে লোকজনের উপস্থিতি। একান্ত প্রয়োজন ছাড়া কেউ বাইরে বের হচ্ছে না। বৃষ্টির জন্য কেবল প্রতিক্ষা রাজশাহীবাসীর।

বৃষ্টি নামলেই এই পরিস্থিতি কেটে যাবে বলে জানিয়েছেন রাজশাহী আবহাওয়া অফিসের আবহাওয়া কর্মকর্তা আবু সাঈদ মিয়া। 

তিনি বলেন, স্থানীয়ভাবে যদি ‘বজ্রমেঘ’ তৈরি হয় তাহলেই কেবল বৃষ্টিপাতের সম্ভাবনা দেখা দেবে। আর যদি এটা লোকালি তৈরি না হয় তাহলে বৃষ্টি হবে না। আর এখন বৃষ্টি না হলে আপাতত তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের আশপাশেই থাকবে।

- বিজ্ঞাপন -spot_img
spot_img
সর্বশেষ সংবাদ

শাকিবের সঙ্গে কীভাবে প্রেমের শুরু? জানালেন বুবলী

দেশীয় শোবিজের সবচেয়ে চর্চিত নাম এখন শাকিব খান ও বুবলী। অনেক দিন ধরে চলতে থাকা শাকিবের সঙ্গে প্রেমের গুঞ্জনে...
- বিজ্ঞাপন -spot_img
একই রকম পোস্ট
- বিজ্ঞাপন -spot_img