সত্য ও নির্ভরশীল সংবাদ প্রচারে প্রতিজ্ঞাবদ্ধ

সত্য ও নির্ভরশীল সংবাদ প্রচারে প্রতিজ্ঞাবদ্ধ ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ


৩৯৯ বছর বয়স? ইনিই কি বিশ্বের সব থেকে বয়স্ক মানুষ?

- বিজ্ঞাপন -spot_img
সবচেয়ে জনপ্রিয়

পৃথিবীতে প্রতিনিয়ত একাধিক নতুন রেকর্ড তৈরি হয়। বেশ কিছু প্রতিষ্ঠান আছে যারা প্রমাণের ভিত্তিতে এই রেকর্ডগুলোকে সর্বসমক্ষে স্বীকৃতি দেয়। তাদের তালিকায় বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যক্তি নিয়েও একটি স্থান আছে। এই রেকর্ডে নাম নথিভুক্ত করার জন্য ওই নির্দিষ্ট ব্যক্তির একটি জন্মের শংসাপত্র থাকা আবশ্যক। সম্প্রতি এক বয়স্ক মহিলার ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ছবিতে দেখা যাচ্ছে এই মহিলার চোখ কোটরাগত এবং শরীরের চামড়া সম্পূর্ণ শুষ্ক হয়ে গেছে। সম্প্রতি দাবি করা হয়েছে যে এই মহিলা বিশ্বের সবচেয়ে বয়স্ক মহিলা, যার বয়স ৩৯৯ বছর! হ্যাঁ, আপনি ঠিকই পড়েছেন।

বিষয়টি বিশ্বাস করতে অনেকের বেশ কিছুটা হোঁচট খেতে হবে। কিন্তু বাস্তবে কিছু ছবির ভিত্তিতে তার বয়স বলা হচ্ছে ৩৯৯ বছর, অর্থাৎ গত চার শতাব্দী ধরে বেঁচে আছেন এই নারী, যা নিঃসন্দেহে অবাক করে দেওয়ার মতো। খবরটি যখন প্রকাশ্যে আসে তখন এই ছবিগুলি যাচাই করে দেখা যায় যে ছবিগুলো আসলে একজন বৌদ্ধ ভিক্ষুর যে নিজেই নিজেকে মমিতে পরিণত করেছেন। ছবিগুলো পরীক্ষা করে দেখা গেল, দুটিই একই মহিলার ছবি, তাই নিশ্চিত হওয়া গেছে দুটি খবরই ভুয়া

এই ছবিগুলো সত্যিকারের কিন্তু মানুষের দাবি সম্পূর্ণ ভুল। একজন মানুষ ৪০০ বছর বেঁচে থাকলে বিজ্ঞানীদের মধ্যে হুলুস্থুল পড়ে যাওয়ার কথা। এখন পর্যন্ত মানুষের সর্বোচ্চ বয়স নির্ধারণ করা হয়েছে ১৫০। কেউ যদি চারশ বছর বেঁচে থাকে, তাহলে তার ওপর ভিত্তি করে বিজ্ঞানীরা অনেক গবেষণা শুরু করতে পারতেন। মস্কোর ইনস্টিটিউট অফ ফিজিক্স অ্যান্ড টেকনোলজির গবেষক পিটার ফেডিচেভ বলেন, ওষুধ ও সঠিক খাওয়ারের সাহায্যে একজন মানুষকে দীর্ঘদিন সুস্থ রাখা গেলেও তার আয়ু বড়জোড় কয়েক বছর বাড়ানো যায়, কিন্তু চারশো বছর অসম্ভব।

@auyary13 একাউন্ট ব্যবহারকারী একজন টিকটকার এই মহিলার ছবি শেয়ার করেছেন। দেখা যাচ্ছে সে ওই ব্যক্তির নাতনি। লোকটির আসল নাম লুয়াং ফো আই, একজন বৌদ্ধ ভিক্ষু। তার আসল বয়স ৩৯৯ নয়, তার আসল বয়স ১০৯ বছর। তিনি থাইল্যান্ডে থাকেন এবং বর্তমানে হাসপাতালেই তার জীবন কাটান। এই বয়সেও তিনি তার বেশিরভাগ কাজ নিজেই করেন। বর্তমানে, বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যক্তির খেতাব জাপানের কেন তানাকার নামে রয়েছে, যার বয়স ১১৯ বছর। তিনি ২রা জানুয়ারী ১৯০৩ সালে জন্মগ্রহণ করেন।

- বিজ্ঞাপন -spot_img
spot_img
সর্বশেষ সংবাদ

শাকিবের সঙ্গে কীভাবে প্রেমের শুরু? জানালেন বুবলী

দেশীয় শোবিজের সবচেয়ে চর্চিত নাম এখন শাকিব খান ও বুবলী। অনেক দিন ধরে চলতে থাকা শাকিবের সঙ্গে প্রেমের গুঞ্জনে...
- বিজ্ঞাপন -spot_img
একই রকম পোস্ট
- বিজ্ঞাপন -spot_img