সত্য ও নির্ভরশীল সংবাদ প্রচারে প্রতিজ্ঞাবদ্ধ

সত্য ও নির্ভরশীল সংবাদ প্রচারে প্রতিজ্ঞাবদ্ধ ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ


৫ দিন অনলাইনে ট্রেনের টিকিট বিক্রি বন্ধ

- বিজ্ঞাপন -spot_img
সবচেয়ে জনপ্রিয়

আগামী ২০ থেকে ২৫ মার্চ পর্যন্ত অনলাইনে ট্রেনের টিকিট বিক্রি বন্ধ থাকবে। তবে ওই সময়ে যাত্রীরা কাউন্টারে টিকিট সংগ্রহ করতে পারবেন বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

সোমবার (১৪ মার্চ) সকালে রেলভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান তিনি।

২০০৭ সাল থেকে ট্রেনের অনলাইন টিকিট বিক্রি করছে কম্পিউটার নেটওয়ার্কিং সিস্টেম (সিএনএস)। তাদের সঙ্গে বাংলাদেশ রেলওয়ের ১৫ বছরের চুক্তি ছিল। আগামী ২০ মার্চ এ মেয়াদ শেষ হচ্ছে।

রেলপথ মন্ত্রী বলেন, আমরা নতুনভাবে টেন্ডার করেছি। নতুন টেন্ডারে অনুযায়ী রেলের টিকিট বিক্রির কাজ পেয়েছে রাইড শেয়ারিং কোম্পানি সহজ লিমিটেড। ২৬ তারিখ থেকে তারাই রেলের টিকিট বিক্রি করবে।

তিনি আরও বলেন, ‘আগামী ২০ মার্চ পর্যন্ত বর্তমান প্রতিষ্ঠান সিএনএস লিমিটেড রেলওয়ের আন্তনগর ট্রেনের কম্পিউটারাইজড টিকিটিং পরিচালনা করবে। পরে ৭৭টি স্টেশনে সহজ-সিনেসিস-ভিনসেন জেভি কম্পিউটার টিকিটিং সিস্টেম পুনরায় সচল রাখবে।’

তিনি জানান, তার আগে সিস্টেমে কিছু কারিগরি ও প্রযুক্তিগত কাজ করতে হবে। এজন্য ন্যূনতম পাঁচ দিন সময় লাগবে। ২১ থেকে ২৫ মার্চ পর্যন্ত পাঁচ দিন অনলাইনে এবং কাউন্টারে কম্পিউটারের মাধ্যমে টিকিট ইস্যু করার পরিবর্তে ম্যানুয়াল পদ্ধতিতে শতভাগ টিকিট ইস্যু করা হবে।

- বিজ্ঞাপন -spot_img
spot_img
সর্বশেষ সংবাদ

শাকিবের সঙ্গে কীভাবে প্রেমের শুরু? জানালেন বুবলী

দেশীয় শোবিজের সবচেয়ে চর্চিত নাম এখন শাকিব খান ও বুবলী। অনেক দিন ধরে চলতে থাকা শাকিবের সঙ্গে প্রেমের গুঞ্জনে...
- বিজ্ঞাপন -spot_img
একই রকম পোস্ট
- বিজ্ঞাপন -spot_img