সত্য ও নির্ভরশীল সংবাদ প্রচারে প্রতিজ্ঞাবদ্ধ

সত্য ও নির্ভরশীল সংবাদ প্রচারে প্রতিজ্ঞাবদ্ধ ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ


টুইটার ব্লক করেছে রাশিয়া

- বিজ্ঞাপন -spot_img
সবচেয়ে জনপ্রিয়

রাশিয়ায় সামাজিক মাধ্যম টুইটার ব্লক করে রাখা হয়েছে। রুশ ব্যবহারকারীদের জন্য টুইটারে ঢোকা ব্লক করে দেওয়া হয়েছে বলে বিবিসিকে জানিয়েছে ইন্টারনেট কোম্পানি নেটব্লকস।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকাল থেকেই রাশিয়ায় টুইটারে ঢোকার ক্ষেত্রে সমস্যা দেখা দিতে শুরু করে। ইউক্রেনে রুশ অভিযানের নানা নাটকীয় ছবি ও ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হচ্ছিল এবং এগুলো ব্যাপকভাবে শেয়ার হচ্ছিল। সে কারণেই হয়তো রুশ কর্তৃপক্ষ এমন পদক্ষেপ নিয়েছে।

গত কিছুদিন ধরেই সামাজিক মাধ্যমের বিভিন্ন প্ল্যাটফর্ম এবং রুশ কর্তৃপক্ষের মধ্যে সংঘাত দেখা দিয়েছে। রাশিয়া বলছে, ফেসবুক রাশিয়ার সরকারি ও ক্রেমলিন সমর্থক চ্যানেলগুলোর ওপর যে বিধিনিষেধ আরোপ করেছে তা তুলে নেওয়া জন্য তারা দাবি জানালেও মেটা কর্তৃপক্ষ তা উপেক্ষা করছে।

রাশিয়া ফেসবুকের বিরুদ্ধে অভিযোগ এনেছে যে, তারা রুশ নাগরিকদের অধিকার ও স্বাধীনতাকে লংঘন করছে এবং তাদেরকে ব্লক করারও হুমকি দেওয়া হয়েছে। এখন পর্যন্ত অবশ্য রাশিয়ায় ফেসবুক ও ইনস্টাগ্রাম স্বাভাবিকভাবেই দেখা যাচ্ছে।

সম্প্রতি ফেসবুক কর্তৃপক্ষ রাশিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমের ওপর বিধিনিষেধ আরোপ করেছে। এই বিধিনিষেধের ফলে মস্কো আর সামাজিক যোগাযোগের প্ল্যাটফর্ম ফেসবুক থেকে কোনো আয় করতে পারবে না।

ফেসবুকের নিরাপত্তাবিষয়ক পলিসি প্রধান নাথানিয়েল গ্লিচার এক টুইট বার্তায় জানিয়েছেন, সামাজিক যোগাযোগ মাধ্যম জায়ান্টিতে কোনো সংবাদ সংক্রান্ত বিজ্ঞাপন থেকে আয় করতে পারবে না মস্কো। ইউক্রেনের পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য ফেসবুক একটি বিশেষ অপারেশন সেন্টার স্থাপন করেছে বলেও জানান তিনি।

- বিজ্ঞাপন -spot_img
spot_img
সর্বশেষ সংবাদ

শাকিবের সঙ্গে কীভাবে প্রেমের শুরু? জানালেন বুবলী

দেশীয় শোবিজের সবচেয়ে চর্চিত নাম এখন শাকিব খান ও বুবলী। অনেক দিন ধরে চলতে থাকা শাকিবের সঙ্গে প্রেমের গুঞ্জনে...
- বিজ্ঞাপন -spot_img
একই রকম পোস্ট
- বিজ্ঞাপন -spot_img